হোল্টার লেক মন্টানায় আমাদের ফিশিং ট্রিপ

হল্টার লেক নিঃসন্দেহে আমাদের কাছে একটি লাইন ফেলে দেওয়া সবচেয়ে মনোরম জায়গা ছিল। আমরা যখন মন্টানায় মাছ ধরার কল্পনা করেছিলাম তখন আমরা ভেবেছিলাম এটি মনোরম হবে, কিন্তু এই হ্রদটি আমাদের উড়িয়ে দিয়েছে। হোল্টার লেক হল মিসৌরি নদীর একটি জলাধার যা 1908 সালে নির্মিত একটি বাঁধ দ্বারা তৈরি করা হয়েছিল। এই এলাকার ইতিহাস অবশ্য অনেক বেশি পিছনে চলে যায়, এমনকি লুইস এবং ক্লার্কের সময়েরও আগে, 1805 সালে প্রথম নদীটি নথিভুক্ত করেছিলেন। প্রাথমিক অনুসন্ধানকারীরা এখন হোল্টার লেক নামে পরিচিত যেটি সামনে বসে সেটিকে “গেটস অফ দ্য মাউন্টেনস” নাম দিয়েছে।

যখন আমরা প্রথম আপার হোল্টার লেকের দিকে টেনে নিয়েছিলাম তখন আমাদেরকে দুটি আকর্ষণীয় পাথরের দেয়াল দ্বারা অভ্যর্থনা জানানো হয়েছিল যা বিস্তৃত জলের পথ দিয়েছিল। আমরা উপকূল থেকে যা দেখতে পারিনি তা হল এই বিশাল গিরিখাতের দেয়ালগুলি পাহাড়ের গেটস পর্যন্ত মাইলের পর মাইল নেমে গেছে। আমাদের আশেপাশে নেওয়ার পরে এবং কয়েকটি ছবি তোলার পরে, আমরা দিনের জন্য আমাদের গাইডের সাথে দেখা করে জলে ঝাঁপিয়ে পড়লাম।

1-মন্টানা-হোল্টার-লেক-ফিশিং640x350.jpg

আমরা ফ্লাই রড হাতে নিয়ে আমাদের দিন শুরু করেছি, কিছু মন্টানা রেইনবো ট্রাউটের জন্য কাস্টিং করেছি। প্রথমটি নৌকায় উঠতে খুব বেশি সময় নেয়নি। হান্না দিনের সম্মানসূচক #প্রথম ক্যাচ পেয়েছে – একটি রঙিন রেইনবো ট্রাউট! তাকে হ্রদে ফেরত পাঠানোর আগে আমরা বাধ্যতামূলক ছবির জন্য দ্রুত বিরতি দিয়েছিলাম। আমরা হ্রদের প্রধান অংশের চারপাশে ট্রলিং করে খুব ভোরে কাটিয়েছিলাম অনেক সুন্দর রেইনবো ট্রাউট নিয়ে এসেছি এবং দুপুরের খাবারের ঠিক আগে আমরা পারচের সন্ধানে পর্বতের গেটস দিয়ে আমাদের পথ তৈরি করেছি।

আমরা জোঁকের জন্য আমাদের মাছি কেনাবেচা করতাম এবং কারেন্ট আমাদের নিতে দিতে আমাদের লাইন ঢালাই করতাম। পার্চ আগের দিনের ট্রাউটের তুলনায় একটু কম ক্ষুধার্ত ছিল বলে প্রমাণিত হয়েছিল, কিন্তু আমরা এখনও আমাদের লাইনে তাদের একটি মুষ্টিমেয় পেতে সক্ষম হয়েছি। হতে পারে এটা আমাদের মাছ ধরার দক্ষতা ছিল অথবা হতে পারে কারণ আমরা যে অত্যাশ্চর্য গিরিখাতের মধ্যে নিজেদের খুঁজে পেয়েছিলাম তার দ্বারা আমরা বিভ্রান্ত হয়েছিলাম। বিশাল সাদা চুনাপাথর আমাদের চারপাশে একটি নাটকীয় “V” আকৃতির গিরিখাত তৈরি করেছিল যাতে অনেক আকর্ষণীয় শিলা গঠন ছিল। নৌকা থেকে, আমাদের গাইড পাথরের মধ্যে বেশ কয়েকটি বিশিষ্ট “মুখ” নির্দেশ করে এবং এমনকি আমরা কয়েকটি পাথরের খিলানও দেখেছি।

2-ক্যাচিং-রেইনবো-ট্রাউট640x350.jpg

দুপুরের খাবারের জন্য, আমরা হেলেনা ন্যাশনাল ফরেস্টের একটি পিকনিক সাইটে ডক করলাম জলের ধারের পিকনিক টেবিলের সাথে সাজানো। এটি একটি দুর্দান্ত অবস্থান ছিল, নিখুঁত দৃশ্য সহ বন্যজীবনের কাছাকাছি। এখান থেকে আমরা নিরাপদে হ্রদের পাখির চোখের দৃশ্য এবং কিছু সুন্দর পাথরের খিলান পেতে ড্রোনটি চালু করতে সক্ষম হয়েছি।

তারপরে, আমরা নৌকায় ফিরে আসি এবং লেকের আরও উপরে পৌঁছলাম যা চুনাপাথরের গিরিখাতের অন্য দিকে লোয়ার হোল্টার লেক হিসাবে পরিচিত। ক্যানিয়নের শেষ থেকে, আমরা ট্রলিং মোটর চালু করে ধীরে ধীরে আপার হোল্টার লেকের মূল অংশে ফিরে আসি। আমরা আমাদের লাইনগুলি ছুঁড়ে ফেলেছিলাম, পুরো পথটি ঢালাই করেছিলাম যতক্ষণ না আমরা আবার পর্বতমালার সুন্দর গেটস রেটিং করি। আমাদের গাইড ডকে ফিরে যাওয়ার আগে অবসর ভ্রমণের জন্য আমাদের আরও নদীর নিচে নিয়ে গেল।

আমাদের ফিশিং এবং বোটিং ট্রিপ অ্যাডভেঞ্চার

আমরা একটি ফ্ল্যাট বটম বোট থেকে বিভিন্ন শৈলীতে জলে মাছ ধরার দিনটি কাটিয়েছি, যেখানে আমরা ফ্লাই রড এবং খোলা মুখের স্পিনিং রিল উভয়ই ব্যবহার করে বিভিন্ন প্রজাতির মাছ ধরতে পেরেছি। রেইনবো ট্রাউটরা হ্রদের মূল অংশে যেখানে এটি প্রায় 6-10 ফুট ছিল সেখানে ছোট মাছিদের ভালবাসে। যখন পার্চ লেকের সরু গিরিখাত অংশে আমাদের জোঁক খেয়ে নাস্তা করছিল। সামগ্রিকভাবে অ্যাকশনটি আমাদের ব্যস্ত রাখার জন্য যথেষ্ট দ্রুতগতির ছিল কিন্তু এখনও একটি চ্যালেঞ্জ ছিল।

3-মন্টানা-হোল্টার-লেক-ফিশিং640x350.jpg

হোল্টার লেকটি মিসৌরি নদীর উপর বাঁধ দিয়ে গঠিত এবং নদীতে আপনার মাছ ধরার যাত্রা চালিয়ে যাওয়া সম্ভব। মিসৌরি নদীর একটি অংশ নৌকা দ্বারা অ্যাক্সেসযোগ্য, যা সবচেয়ে বেশি পছন্দ করে, তবে তীরে বা হোল্টার লেকের পিয়ার থেকে কিছু সফল মাছ ধরা এখনও সম্ভব। এই এলাকায়, একটি সমতল নীচের নৌকা হ্রদ এবং পার্শ্ববর্তী নদীর গঠনের কারণে বেশিরভাগ গাইডের পছন্দের নৌকা, তবে গভীর লেকের অংশগুলিতে অন্যান্য ধরনের নৌকা ব্যবহার করা যেতে পারে। একটি নৌকা থেকে মাছ ধরার সময় সচেতন থাকুন যে লেকটি অন্যান্য বিনোদনমূলক বোটারদের সাথে ব্যস্ত হতে পারে।

আপনি ধরতে পারেন মাছের ধরন

• রূইবিশেষ
• পার্চ
• Walleye
• কোকানি স্যামন
• ব্রাউন ট্রাউট
• মাউন্টেন হোয়াইট ফিশ

4-টেক-মি-ফিশিং-হোল্টার-লেক640x350.jpg

সুন্দর নৈসর্গিক বোট রাইড

আপনি যদি নৌকায় একটি আরামদায়ক দিন উপভোগ করতে চান এবং দিনের জন্য মাছ ধরার খুঁটিটি নীচে রেখে দিতে চান তবে আপনি হোল্টার লেক এবং গিরিখাতের চারপাশে একটি নৈসর্গিক নৌকা ভ্রমণ করতে পারেন। একটি দুর্দান্ত মাছ ধরার গর্ত হওয়ার পাশাপাশি, হোল্টার লেকটি চোখের পক্ষেও সহজ। মিসৌরি নদী দ্বারা খোদাই করা খাড়া ক্যানিয়নের দেয়ালগুলি চিত্র নিখুঁত। আপনি গিরিখাত থেকে নেমে যেতে পারেন এবং শিলা গঠনের সমস্ত মুখগুলি সন্ধান করতে পারেন এবং এমনকি খিলানগুলিও দেখতে পারেন যদি আপনি সেগুলি দেখতে পান।

5-বোটিং-এ-হোল্টার-লেক-মন্টানা640x350.jpg

হোল্টার লেক স্টোন আর্চ

ঢালাই করার সময়, গিরিখাতের জলস্তর থেকে দেখা যায় এমন পাথরের খিলানের দিকে নজর রাখুন। আপনার নৌকা থেকে অন্তত দুটি দেখা যায়। হোল্টার হ্রদের বৃহত্তম পাথরের খিলানটি মান গুল্চ ফায়ার ফাইটারদের স্মৃতিস্তম্ভের দিকে গিরিখাতের মধ্য দিয়ে প্রায় অর্ধেক পথ জলের লাইনের উপরে। এটিকে চিহ্নিত করতে, বড় খিলানের সামনে সরাসরি লম্বা চুনাপাথরের চূড়াটি সন্ধান করুন।

হোল্টার লেকে পাহাড়ের গেটস

বর্তমানে হোল্টার লেক নামে পরিচিত প্রথম ব্যক্তিরা হলেন বিখ্যাত অন্বেষণকারী জুটি লুইস অ্যান্ড ক্লার্ক। মিসৌরিতে তাদের পথ উজাড় করার সময় তারা 1200 ফুট লম্বা গিরিখাতের মধ্য দিয়ে একটি বিন্দুতে তাদের পথ পাড়ি দেয় যেখানে মনে হয়েছিল যে নদীটি হঠাৎ থেমে গেছে। যখন তারা কাছাকাছি এলো, একটি বিশাল পাহাড়ের মতো দেখতে দেখতে আসলে দুটি ছিল যার মধ্যে নদী অব্যাহত রয়েছে। যেভাবে উদ্বোধনটি প্রদর্শিত হয়েছিল অনুসন্ধানকারীরা তাদের জার্নালে লিখেছিলেন যে এটি বিশালাকার গেটের মতো দেখায় এবং নামটি আটকে যায়।

মন্টানায় মাছ ধরা?

পারমিট নিয়ে মন্টানার অনেক নদী, স্রোত এবং হ্রদে মাছ ধরা সম্ভব। আপনি অনলাইনে বা গ্যাস স্টেশন, মুদি দোকান এবং ক্রীড়া সামগ্রীর আউটফিটারগুলিতে মাছ ধরার লাইসেন্স কিনতে পারেন। প্রাথমিক মাছ ধরার মরসুমে কিছু নির্দিষ্ট দিন রয়েছে যখন রাজ্যের বাইরের দর্শকদের “ফ্রি ফিশিং ডেস” নামে একটি লাইসেন্সের প্রয়োজন হয় না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *