শীতকালে একটি নৌকা কোথায় সংরক্ষণ করবেন

শরতের মরসুম যখন ঘনিয়ে আসছে এবং দেশের বৃহত্তর অংশ তুষারময় ঝড়ের ব্যবস্থার জন্য প্রস্তুতি নিচ্ছে, নৌকার মালিকরা তাদের শীতকালীন চেকলিস্টে একটি অতিরিক্ত লাইন আইটেম যুক্ত করেছেন: একটি নৌকা কোথায় সংরক্ষণ করবেন তা স্থির করুন৷ আপনি যদি একজন নতুন মালিক হন, সম্ভবত এই ধারণাটি আপনার মনকে অতিক্রম করেনি, তবে উপযুক্ত শীতকালীন নৌকা সংরক্ষণ আপনার জাহাজের আয়ু বাড়াতে পারে এবং এটি স্প্রি কাম বসন্ত নিশ্চিত করতে পারে! একটি নৌকা কোথায় সংরক্ষণ করতে হবে তা বিবেচনা করার সময় এখানে পাঁচটি বিকল্প রয়েছে।

1. আপনার ড্রাইভওয়েতে।

এটি একটি খরচ-কার্যকর, তবুও ঝুঁকিপূর্ণ বিকল্প। যদিও আপনি একটি শালীন কভারে বিনিয়োগ করতে পারেন, আপনার রিগ এখনও উপাদান এবং ঠান্ডা আবহাওয়ার সংস্পর্শে আসে। কীভাবে আপনার নৌকাকে সঠিকভাবে শীতকালীন করা যায় তা পড়তে ভুলবেন না, অন্যথায়, আপনার “ফ্রি” ড্রাইভওয়ে বোট স্টোরেজ বড় খরচ হতে পারে।

2. আপনার গ্যারেজে.

একটি বিনা খরচে, ইনডোর বোট স্টোরেজ বিকল্প যা এটিকে ঠান্ডা তাপমাত্রা, বৃষ্টি এবং তুষার থেকে রক্ষা করে। যদি আপনার গ্যারেজ আপনাকে জায়গা দেয় তবে শীতের জন্য সেই লোডটি ফিরিয়ে দিন। কীটপতঙ্গের বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা নিতে ভুলবেন না যেগুলি একটি বাড়ি তৈরি করার জন্য একটি উষ্ণ জায়গা খুঁজছে।

3. একটি লিফট বা ডক উপর.

এটি শুধুমাত্র সেইসব এলাকার জন্য আদর্শ যেগুলি চরম হিমায়িত তাপমাত্রা অনুভব করে না। বর্ধিত সময়ের জন্য আপনার নৌকাটি জলে ছেড়ে দেওয়া কখনই ভাল ধারণা নয়, তবে আপনি যদি এটি ঘন ঘন ব্যবহার করার পরিকল্পনা করেন তবে এটি সুবিধাজনক। ডকেজ ফি যুক্ত হতে পারে।

4. শুষ্ক রাক স্টোরেজ.

কোথায় একটি নৌকা সংরক্ষণ এবং এটি উচ্চ, শুষ্ক, উষ্ণ, এবং নিরাপদ রাখা. কিছু পূর্ণ পরিষেবা মেরিন শুষ্ক র্যাক স্টোরেজ অফার করে যেখানে আপনার আচ্ছাদিত নৌকা একটি ফর্কলিফ্ট সহ একটি মাল্টি-টায়ার র্যাকে স্ট্যাক করা হয়। নৌকার একটি বড় আকারের প্যান্ট্রির ছবি তুলুন। এই পরিষেবার জন্য খরচ খাড়া হতে পারে, কিন্তু এটি একটি সার্থক বিনিয়োগ হতে পারে।

5. স্ব স্টোরেজ সুবিধা.

স্থানীয় স্টোরেজ সুবিধাগুলি কখনও কখনও RV, ট্রেলার এবং নৌকার মতো বড় যানবাহনের জন্য জায়গা দেয়। যদি আপনার আশেপাশে বিধিনিষেধ থাকে এবং আপনি ভাগ্য ব্যয় করতে না চান তবে স্ব-সঞ্চয়স্থান বিবেচনা করুন। যদি এটি বাইরে থাকে তবে এটিকে ঢেকে রাখতে ভুলবেন না এবং ঘন ঘন এটি পরীক্ষা করুন।

আপনার নৌকার যত্ন নিন, বিশেষত যখন ব্যবহার না হয়, এবং এটি আপনাকে বছরের পর বছর ধরে স্থায়ী করবে!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *