শরতের মরসুমের জন্য 5টি পুকুরে মাছ ধরার টিপস

আপনি যদি কিছু সহজ পুকুরে মাছ ধরার টিপস চান যা পুরো পরিবারকে এই শরতে মাছ ধরতে সাহায্য করতে পারে, সেগুলি খুঁজে পাওয়া এবং প্রয়োগ করা সহজ। শরতের আগমন ছোট পুকুরে প্যানফিশ, ট্রাউট এবং খাদ ধরার কিছু দুর্দান্ত সুযোগ নিয়ে আসে। নতুনদের জন্য এই পুকুরে মাছ ধরার টিপস দেখুন এবং বাইরে উপভোগ করার জন্য বছরের সেরা সময়গুলির একটি মিস করবেন না।

ব্লুগিলের জন্য কভারে ফোকাস করুন

শরতের মাসগুলিতে ব্লুগিলের জন্য ছোট পুকুরে মাছ ধরার অন্যতম প্রধান টিপস হল কভারের কাছাকাছি মাছ ধরা যেমন লগ, স্টাম্প, লিলি প্যাড এবং ঘাসের মাদুর। লাইভ টোপ ব্যবহার করুন যেমন লাল কৃমি, মোমের কীট, ঘাসফড়িং বা নাইটক্রলারের ছোট ছোট টুকরোগুলি 6 থেকে 10 লম্বা শাঁকের হুকে কারচুপি করা হয় এবং সর্বাধিক ক্রিয়াকলাপের জন্য একটি ববারের নীচে ঝুলিয়ে দেওয়া হয়। বাচ্চাদের সাথে প্যানফিশের জন্য পুকুরে মাছ ধরার সময় বোবারগুলির উপর স্লিপ বা চিমটি ব্যবহার করার জন্য সবচেয়ে ভাল ধরণের ববার।

ক্র্যাপির জন্য ড্রপ-অফগুলি খুঁজুন

নতুনদের জন্য যারা ক্র্যাপিকে টার্গেট করতে চান তাদের জন্য শীর্ষ পুকুরে মাছ ধরার পরামর্শগুলির মধ্যে একটি হল অগভীর, আগাছাযুক্ত ফ্ল্যাট এবং পয়েন্টগুলির সংলগ্ন ড্রপ-অফগুলিতে মনোনিবেশ করা। শরতের সময়, এটি ক্র্যাপিকে অগভীর বা গভীরে যেতে দেয় কারণ জল এবং আবহাওয়ার অবস্থা নির্দেশ করে। মেঘলা বা বাতাসের দিনে যখন আলো জলের মধ্যে খুব বেশি প্রবেশ করে না, তারা প্রায়শই পৃষ্ঠের মাত্র কয়েক ফুটের মধ্যে থাকতে পারে। পতনের জন্য সেরা পুকুর ক্র্যাপি মাছ ধরার টিপস হল 2-ইঞ্চি পরিসরে ছোট টিউব টোপ এবং গ্রাব ব্যবহার করা।

বাসের জন্য স্পিনারবেট ব্যবহার করে দেখুন

আপনি হয়ত সেরা পুকুর খাদ মাছ ধরার টিপস এবং শরতের মাসগুলিতে প্রয়োগ করার কৌশল সম্পর্কে ভাবছেন। একটি পরামর্শ হ’ল স্পিনারবেট ব্যবহার করা কারণ আপনি নরম প্লাস্টিকের কীট বা প্রাণীর টোপ (যেমন টিকটিকি বা ক্রাফিশ) দিয়ে মাছ ধরার সময় আপনার চেয়ে বেশি জল ঢেকে এবং কম সময়ে বেশি মাছ ধরতে পারেন। ঝড়ো হাওয়ার দিনগুলিতে উইলো লিফ স্পিনারবেট ব্যবহার করে দেখুন। কৌশল যতদূর, ব্যাঙ্কের সমান্তরাল কাস্ট করুন এবং আপনার স্পিনারবেটকে নীচের অংশে রাখতে একটি মাঝারি গতির পুনরুদ্ধার ব্যবহার করুন।

আপনি যদি অন্যান্য লার্জমাউথ খাদ পুকুর মাছ ধরার টিপস সম্পর্কে জানতে চান বা মৌলিক বিষয়গুলি পর্যালোচনা করতে চান, তাহলে নতুনদের জন্য প্রচুর খাদ মাছ ধরার টিপস রয়েছে যা মাছের জন্য সেরা সময় এবং আপনি ব্যবহার করতে পারেন এমন অন্যান্য প্রলোভনগুলি কভার করে৷

ট্রাউটের জন্য কুলার জলের দিকে মনোযোগ দিন

যখন এটি পুকুরে ট্রাউট মাছ ধরার প্রথম দিকের পতনের জন্য টিপসের কথা আসে, তখন সবচেয়ে ভালো পরামর্শ হল গভীর গর্ত বা জায়গাগুলিতে ফোকাস করা যেখানে জলের তাপমাত্রা ঠান্ডা হবে। উদাহরণস্বরূপ, ঝুলে থাকা শাখাগুলি সূর্যের পাশাপাশি কৃমি এবং পোকামাকড়ের মতো খাদ্যের উত্স থেকে ছায়া প্রদান করতে পারে। আসলে, ছোট পুকুরে ট্রাউটের জন্য আপনি ব্যবহার করতে পারেন এমন কিছু সেরা টোপ হল লাল কীট বা খাবারের কীট। আরেকটি গুরুত্বপূর্ণ পরামর্শ হল ট্রাউটের জন্য মাছ ধরার সময় হালকা লাইন (4 থেকে 6-পাউন্ড পরীক্ষা) ব্যবহার করা কারণ তারা খুব ভাল দৃষ্টিশক্তির জন্য পরিচিত।

চুপচাপ থাকুন

যেহেতু ছোট পুকুরের মাছ পাখি এবং কচ্ছপের মতো শিকারীদের জন্য বিশেষভাবে ঝুঁকিপূর্ণ, তাই তারা যে কোনও ছায়া বা চলাচল সম্পর্কে খুব সচেতন। যখন খামারের পুকুরে মাছ ধরার টিপসের কথা আসে (অথবা যেকোনো ধরনের ছোট পুকুরের), শরতের সময় এবং সারা বছর প্রয়োগ করার জন্য সবচেয়ে প্রাথমিক টিপসগুলির মধ্যে একটি হল জলাশয়ের প্রান্ত থেকে 5 থেকে 10 ফুট পিছিয়ে থাকার মাধ্যমে একটি গোপন পদ্ধতি ব্যবহার করা। ব্যাংক. এই টিপটি শুধুমাত্র প্যানফিশের ক্ষেত্রেই প্রযোজ্য নয়, এটি ছোট পুকুরের জন্য সেরা খাদ মাছ ধরার টিপসগুলির মধ্যে একটি।

আপনার রাজ্য মাছ ধরার লাইসেন্স কিনুন বা পুনর্নবীকরণ করুন এবং এই শরতে আপনাকে আরও মাছ ধরতে সহায়তা করার জন্য এই পুকুরে মাছ ধরার টিপস ব্যবহার করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *