মিনেসোটায় মাছ ধরার একটি সহজ, কার্যকর উপায় ক্র্যাঙ্কবেট ট্রল করা

উত্তর মিনেসোটাতে আমার কেবিন পরিদর্শন করার সময় আমি যে জিনিসগুলি উপভোগ করি তার মধ্যে একটি হল আমার ডকের সামনে anglers ট্রল ক্র্যাঙ্কবেট দেখা৷

তারা শান্তিতে আছে বলে মনে হচ্ছে।

তারা শান্তিতে আছে কারণ তারা ক্রমাগত ঢালাই, রিলিং, নোঙ্গর ফেলে, নোঙ্গর উত্তোলন, ড্রিফ্ট মোজা স্থাপন বা অন্যথায় এই বা তার সাথে তালগোল পাকাচ্ছে না।

পরিবর্তে, তারা বেশিরভাগই বসে থাকে। এবং তারা নৌকা যাত্রা উপভোগ করে।

এর জন্য কিছু বলার আছে, এবং যা বলতে হবে তা হল “সরলতা”। Walleyes এবং অন্যান্য প্রজাতির জন্য ক্র্যাঙ্কবেট ট্রলিং একটি সহজ এবং কার্যকর অ্যাঙ্গলিং কৌশল যেখানে আপনি তুলনামূলকভাবে অল্প সময়ের মধ্যে অনেক জল ঢেকে রাখতে পারেন। এটি উদাসীন বাচ্চাদের বা বয়স্ক প্রাপ্তবয়স্কদের সাথে মাছ ধরার একটি দুর্দান্ত উপায়, যারা প্রায়শই জলে একটি আরামদায়ক দিনের অপেক্ষায় থাকে।

তাহলে আপনি কিভাবে ক্র্যাঙ্কবেইট ট্রল করবেন?

ঠিক আছে, এটি আপনার পছন্দ মতো সহজ বা জটিল হতে পারে। কমপ্লেক্স মানে বিশেষ প্ল্যানার বোর্ড কেনা, সীসা কোর ফিশিং লাইন, রিল যা পরিমাপ করে যে আপনি কতটা লাইন ছেড়েছেন এবং আরও অনেক কিছু।

সহজ মানে হল কয়েকটি ক্র্যাঙ্কবেট কেনা, আপনার স্পিনিং রড দিয়ে নৌকার পিছনে পিচ করা তারপর ধীরে ধীরে ট্রলিং করা, সাধারণত প্রায় 2 মাইল প্রতি ঘন্টায়। যদি এই ধরনের মাছ ধরা আপনাকে আবেদন করে তবে এখানে কিছু বিষয় বিবেচনা করতে হবে:

কি কিনবেন

একটি ক্র্যাঙ্কবেট হল একটি শক্ত প্লাস্টিকের লোভ যা দেখতে কিছু ধরণের জাল মাছের মতো। জলের মধ্য দিয়ে টানা হলে এটি প্রাকৃতিক উপায়ে টলতে পারে এমন ডিজাইন করা হয়েছে। প্রলোভনের কম্পন এবং জীবনের মত চেহারা ট্রিগার স্ট্রাইক. ক্র্যাঙ্কবেটগুলি বিভিন্ন রঙ, শৈলী এবং আকারে আসে। আপনি লোভ কিনতে চাইবেন যা আপনার মাছের জলে প্রভাবশালী চারার প্রজাতির অনুকরণ করে। আপনার স্থানীয় টোপ শপ আপনাকে এতে সাহায্য করতে পারে কারণ আপনি কথা বলার জন্য “হ্যাচের সাথে মিল” করার চেষ্টা করছেন। সাধারণত, মিডওয়েস্ট অ্যাঙ্গলাররা বসন্তে এবং গ্রীষ্মের শুরুতে মোটামুটি ছোট ক্র্যাঙ্কবেট মাছ ধরে যখন বছরের কম বয়সী চারার মাছ ছোট হয়। বছর বাড়ার সাথে সাথে অনেক অ্যাঙ্গলার বৃহত্তর প্রলোভনে চলে যায়। অনেক জনপ্রিয় walleye crankbaits দীর্ঘ এবং সরু হয়. এই লোভগুলি নির্দিষ্ট মিননো প্রজাতির প্রতিলিপি তৈরি করে। অন্য অনেকেরই চঙ্কিয়ার দেহ রয়েছে যা শ্যাড, পার্চ বা অন্যান্য প্রভাবশালী শিকার প্রজাতির অনুকরণ করে। ক্র্যাঙ্কবেটগুলি ভাসমান এবং ডুবন্ত বিকল্পগুলিতে আসে। সেগুলিকে কীভাবে ব্যবহার করতে হবে তার নির্দেশাবলী সাধারণত যে বাক্সে এসেছিল তাতে মুদ্রিত হয়৷ এছাড়াও, কিছু ক্র্যাঙ্কবেট অনেক বেশি নড়বড়ে করার জন্য ডিজাইন করা হয়েছে এবং অন্যগুলি কম। আবার, আপনার এলাকার সেরা বিকল্পগুলির জন্য আপনার স্থানীয় ক্রীড়া দোকানের সাথে চেক করুন।

যেখানে মাছ ধরতে হবে

সাধারণ ট্রলিং মানে সাধারণত 15 ফুট বা তার কম গভীর জলে মাছ ধরা। মূলত, এর অর্থ হল উপকূলরেখা, আগাছার ভিতর ও বাইরের প্রান্ত, পাথুরে বিন্দু ও নিমজ্জিত দ্বীপ এবং গভীর গর্তের মধ্যে স্যাডল। অগভীর বালির ফ্ল্যাটগুলির উপর ট্রল করা বসন্তে একটি ভাল বিকল্প যখন ওয়ালে এই উষ্ণ জলে খাওয়ান।

জানার বিষয়

ট্রলিং করার সময় আপনার রড টিপ দেখুন। নৌকার গতি ঠিক কিনা তা নির্দেশ করে। যদি আপনার রডের ডগাটি মোটেও নাড়া না থাকে তবে এর অর্থ সম্ভবত আপনার প্রলোভনে আগাছা রয়েছে। আপনি যে প্রলোভনটি চয়ন করেন তার উপর নির্ভর করে আপনাকে 50, 100 বা এমনকি 150 ফুট লাইন ছাড়তে হতে পারে। লক্ষ্য হল নীচের কাছাকাছি আপনার প্রলোভন আছে, এমনকি সময়ে সময়ে নীচে টিক টিক. যখন একটি মাছ আঘাত করে তখন আপনাকে একটি শক্তিশালী সুইপিং হুক সেট তৈরি করতে হবে না কারণ এই ধরনের লোভের সাথে মাছগুলি মূলত নিজেদেরকে হুক করে। উপভোগ করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *