মাছ ধরার জন্য সেরা টোপ

মাছের ধরন এবং আপনি যেখানে মাছ ধরতে যাচ্ছেন তা সরাসরি টোপের সেরা পছন্দকে প্রভাবিত করে। একইভাবে, আপনার বেছে নেওয়া টোপটি ধরা পড়ার সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। আপনার টোপের প্রধান কাজ হল আপনার শিকারকে আপনি যেখানে আছেন সেখানে আকৃষ্ট করা, তাই পছন্দের খাবারের টুকরো বা বস্তু যা আপনার পছন্দের মাছের শিকারকে অনুকরণ করে সাধারণ টোপ।

টোপ ধরনের

সাধারণভাবে বলতে গেলে, দুটি ধরণের টোপ রয়েছে: প্রাকৃতিক এবং কৃত্রিম। মাছ ধরার জন্য একটি প্রাকৃতিক টোপ বেছে নেওয়ার সময়, আপনি ছোট মাছ বা কৃমি (শিকারী মাছের জন্য উপযুক্ত) এবং উদ্ভিজ্জ টোপগুলির মতো প্রাণীর টোপ বহন করতে পারেন, যা অল্প স্রোত সহ হ্রদ এবং নদীতে মাছ ধরার ক্ষেত্রে অত্যন্ত কার্যকর।

আপনি যদি একটি কৃত্রিম মাছ ধরার টোপ চয়ন করেন তবে আপনি একই রকম বিকল্পগুলির একটি অবিশ্বাস্য সংগ্রহ খুঁজে পাবেন: আর্টিকুলেটেড লোর, পপার, পালক বা ফিশিং ভিনাইল, পৃষ্ঠের মাছ, স্কুইড পাত্র এবং আরও অনেক কিছু।

মাছ ধরার জন্য সেরা প্রাকৃতিক টোপ

নদীতে মাছ ধরার জন্য একটি আশ্চর্যজনক টোপ হল ফড়িং এবং বিটল। তাদের প্রাকৃতিক আবাসস্থলে পাওয়া যায় বলে তারা কার্যত সমস্ত প্রজাতির মিঠা পানির শিকারী মাছ খেয়ে থাকে। ট্রাউট এবং ক্যাটফিশের জন্য মাছ ধরার জন্য নদীর চিংড়ি একটি খুব ভাল টোপ। আপনি যদি কার্প ধরতে চান তবে আপনাকে স্লাগ বা এমনকি পেতে হবে, বিশ্বাস করুন বা না করুন, সেদ্ধ আলু। কালো সমুদ্র খাদ, ঈল এবং সালমন কেঁচো পছন্দ করে। এটি আসলে স্যামন মাছ ধরার জন্য সবচেয়ে কার্যকর টোপ।

কৃত্রিম মাছ ধরার টোপ প্রকার

আপনি ব্যবহার করতে পারেন যে কৃত্রিম lures মডেল হাজার হাজার আছে. এটি আপনার প্রলোভন সরানোর ক্ষমতার উপর নির্ভর করবে এবং আপনি যে মাছ ধরতে চাইছেন তার উপর ভিত্তি করে আপনি এটি কতটা গভীরভাবে চান তার উপর। আপনি যদি খাদের জন্য মাছ ধরছেন, তাহলে লোভ হিসাবে প্লাস্টিকের কীট বেছে নেওয়া একটি দুর্দান্ত বিকল্প। আপনি বাণিজ্যিক আকর্ষণের সাথে রাপালা লোরও ব্যবহার করতে পারেন, যা এটিকে বিভিন্ন ঘ্রাণ দেয় যা মাছকে আকর্ষণ করতে সাহায্য করে, বিশেষ করে সার্ডিনের গন্ধ। বিশেষ করে ট্রাউট মাছ ধরার জন্য স্পুন লোর মিঠা পানিতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

আপনি দেখতে পাচ্ছেন, সেরা হ্রদের মাছ ধরার টিপস হল আপনার টোপ এবং আপনি যে মাছ ধরতে চান তা জানা। আপনি যদি আপনার শিকারকে বোঝাতে আপনার টোপটি সঠিকভাবে বেছে নেন যে এটি খাবারের জন্য আসছে, তাহলে আপনি আপনার পরবর্তী খাবারটি ধরতে সক্ষম হওয়ার সম্ভাবনা বাড়িয়ে তুলবেন।

মাছ ধরতে যেতে প্রস্তুত? আপনি যাওয়ার আগে আপনার রাষ্ট্র মাছ ধরার লাইসেন্স পেতে ভুলবেন না!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *