নৌকা চালানোর লাইসেন্স এবং নৌকা নিবন্ধনের মধ্যে পার্থক্য

একটি বোটিং লাইসেন্স এবং একটি নৌকা নিবন্ধনের মধ্যে পার্থক্য সহজ. একটি বোটিং লাইসেন্স অর্জিত হয় যখন একজন ব্যক্তি সফলভাবে অধ্যয়নের একটি কোর্স সম্পন্ন করেন যা তাদের শেখায় কিভাবে সঠিকভাবে একটি নৌকা চালাতে হয়। একটি নৌকা নিবন্ধন একটি নৌকার মালিকানা ট্র্যাক করে, যেটি তৈরি হওয়ার সময় থেকে বর্তমান অবধি। নিবন্ধন আইন দ্বারা প্রয়োজন হয়.

গত বেশ কয়েক বছর পর্যন্ত, নৌকা চালানো একটি যানবাহন চালানোর মতো নিয়ন্ত্রিত হয়নি। প্রকৃতপক্ষে, শুধুমাত্র কয়েকটি রাজ্যে আনুষ্ঠানিকভাবে প্রাপ্তবয়স্কদের জন্য এই ধরনের লাইসেন্স প্রয়োজন। 18 বছরের কম বয়সী বাচ্চাদের জন্য, একটি নৌকা চালানোর জন্য অল্প বয়স্ক লোকদের জন্য একটি কোর্স গ্রহণ করা প্রয়োজন। প্রাপ্তবয়স্কদের প্রতি সেই স্বাচ্ছন্দ্যপূর্ণ মনোভাব অতীতে পরিবর্তিত হয়েছে। আগের থেকে ভিন্ন, এর সরলতা সত্ত্বেও, একটি বোটিং লাইসেন্স এবং একটি নৌকা নিবন্ধনের মধ্যে পার্থক্য বোঝা গুরুত্বপূর্ণ৷

এবং তাই একটি বোটিং লাইসেন্স নৌকা নিরাপত্তার পাশাপাশি লোকেদের শেখায়। শিক্ষার্থীরা রাস্তার নিয়ম, কিভাবে একটি নটিক্যাল চার্ট পড়তে হয়, কিভাবে একটি সামুদ্রিক রেডিও ব্যবহার করতে হয় এবং এর মতন সম্পর্কে শিখে। এগুলি গুরুত্বপূর্ণ জল সুরক্ষা দক্ষতা, এবং সেই জ্ঞান বাড়ার সাথে সাথে দুর্ঘটনার সংখ্যা হ্রাস পায়। এমনকি যদি আপনি একজন অভিজ্ঞ নৌকাচালক হন তবে আপনার বাচ্চাদের একজনের সাথে ক্লাস নেওয়া আপনার পক্ষে বোধগম্য। বেশিরভাগ ক্ষেত্রে, নৌকা বীমাতেও ছাড় দেওয়া হয়।

যে ধরনের নৌকার নিবন্ধন প্রয়োজন তা রাজ্য ভেদে পরিবর্তিত হয়। আপনার সাথে চেক করুন, তবে বেশিরভাগ ক্ষেত্রে, রোবোট, ক্যানো, কায়াক এবং এমনকি ছোট পালতোলা নৌকাগুলিকে নিবন্ধিত করার প্রয়োজন নেই। মোটরচালিত নৌকা, বাণিজ্যিক জাহাজ এবং বড় পালতোলা নৌকা। দীর্ঘ সময়ের জন্য, ব্যক্তিগত জলযান (যেমন জেট স্কিস বা ওয়েট বাইক) নিবন্ধনের প্রয়োজন ছিল না, তবে অনেক রাজ্য তাদের অবস্থান পরিবর্তন করেছে এবং তাদের নিবন্ধন করতে হবে। মালিকানার প্রমাণ, বিক্রয়ের বিল, রাষ্ট্রীয় বিক্রয় গ্রহণের অর্থ প্রদানের প্রমাণ এবং উপযুক্ত নিবন্ধন এবং শিরোনাম ফি সঙ্গে আনুন। আপনার নিবন্ধন পুনর্নবীকরণ করতে আপনি লাইসেন্সিং অফিসে যেতে পারেন। অথবা আপনি অনলাইনে আপনার নৌকা নিবন্ধন করতে পারেন।

এটি এখনও প্রারম্ভিক ঋতু, তাই আপনার লাইসেন্স এবং নিবন্ধন পরে পান. তারপরে আপনাকে যা করতে হবে তা হ’ল কোথায় নৌকা এবং মাছ ধরতে হবে। যে মজার অংশ.


তুমি এটাও পছন্দ করতে পারো

টম টাইমস

টম টাইমস

টম কির একজন পুরস্কার বিজয়ী লেখক যিনি কেপ কড, ম্যাসাচুসেটসে থাকেন। তিনি আপল্যান্ড অ্যালম্যানাকের একজন কলামিস্ট, কভি রাইজ ম্যাগাজিনের একজন অবদানকারী লেখক, ফ্লাই রড এবং রিল এবং ফ্লাই ফিশ আমেরিকা উভয়ের জন্য একজন অবদানকারী সম্পাদক এবং রিক্রিয়েশনাল বোটিং অ্যান্ড ফিশিং ফাউন্ডেশনের টেক মি ফিশিং প্রোগ্রামের একজন ব্লগার। Keer মাছ ধরা, শিকার, বোটিং, এবং অন্যান্য বহিরঙ্গন সাধনা সম্পর্কিত বিষয়গুলিতে এক ডজনেরও বেশি বহিরঙ্গন ম্যাগাজিনের জন্য নিয়মিত লেখেন। যখন তারা মাছ ধরছে না, তখন কিয়ার এবং তার পরিবার তাদের তিনজন ইংরেজ সেটারের উপর দিয়ে উঁচু ভূমির পাখি শিকার করে। তার প্রথম বই, এ ফ্লাই ফিশার্স গাইড টু দ্য নিউ ইংল্যান্ড কোস্ট ২০১১ সালের জানুয়ারি মাসে প্রকাশিত হয়। www.tomkeer.com অথবা এ www.thekeergroup.com.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *