এই বসন্তে কীভাবে মাছ গ্রিল করা শুরু করবেন

আপনার স্থানীয় হ্রদ থেকে ট্রাউট হোক, স্ট্রাইপড খাদ যা আপনি নিজের মধ্যে রিলিজ করেছেন, বা আপনার স্থানীয় ফিশমঞ্জার থেকে কেনা একটি নতুন ক্যাচ, কীভাবে মাছ গ্রিল করতে হয় তা আপনার বাড়ির উঠোনের BBQ গেমটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারে। গ্রিল করা মাছ আসলে কতটা সহজ—মাছ রান্না করার জন্য আপনার ইন্সট্যান্ট পট ব্যবহার করার মতোই সহজ–সবথেকে ভাল মাছের জন্য এই টিপস এবং রেসিপিগুলির সাহায্যে শিখুন।

কিভাবে মাছ ভাজাভুজি

আপনি কি কখনও জিজ্ঞাসা করেছেন, “মাছ কি গ্রিল করা যায়?” এটি একটি ন্যায্য প্রশ্ন কারণ কুকআউটগুলি, ব্যাপকভাবে, হ্যাম-বার্গার, হট ডগ, বারবিকিউ চিকেন এবং আঙুল চাটার পাঁজরের র্যাকগুলির দ্বারা প্রভাবিত হয়। কিন্তু আপনি যখন মাছ গ্রিল করতে জানেন, তখন আপনি সিডার প্ল্যাঙ্কড স্যামন, চিংড়ি কাবাব, কালো করা হালিবুট কামড় এবং ফয়েল মোড়ানো সাদা মাছ দিয়ে আপনার পরবর্তী BBQ-তে বৈচিত্র্য আনতে পারেন যা এত সহজ, মাখনযুক্ত এবং সুস্বাদু যে আপনার অতিথিরা আপনাকে খোলার পরামর্শ দিতে শুরু করবে। আপনার নিজের রেস্টুরেন্ট…অথবা অন্তত এই গ্রীষ্মে প্রতিটি রান্নার জন্য গ্রিলের দায়িত্বে থাকা!

গ্রিলিংয়ের সেরা জিনিসগুলির মধ্যে একটি হল এটি একটি অত্যন্ত সহজ এবং সহজ প্রক্রিয়া, খুব কম পরিষ্কারের সাথে। যদিও গ্রিল করা মাছ বার্গার ফ্লিপ করার মতো চাপমুক্ত হতে পারে, এবং একইভাবে সুস্বাদু ফলাফলের সাথে, গ্রিল করার জন্য সেরা মাছের জন্য কেবল কিছু স্টেক এবং মুরগিকে খোলা আগুনে ফেলে দেওয়ার চেয়ে আরও সূক্ষ্ম স্পর্শের প্রয়োজন হয়। এর কারণ হল কিছু মাছ অন্যদের তুলনায় সেই খোলা শিখায় ভাল করে।

গ্রিল করার জন্য সেরা মাছ

আপনি নিজেকে জিজ্ঞাসা করতে পারেন যে প্রশ্নটি সম্পর্কে, “আমি কোন মাছ গ্রিল করতে পারি?”, সবচেয়ে শক্ত মাছ গ্রিলের উপর সবচেয়ে ভাল কাজ করে, যার মধ্যে রয়েছে:

এদিকে, অন্যান্য মাছ, যেমন আরও সূক্ষ্ম এবং ফ্লেকি কড মাছ, এখনও গ্রিল করার জন্য সবচেয়ে সুস্বাদু এবং সেরা মাছ, তবে সেরা ফলাফল পেতে আপনাকে এটির ত্বকের পাশে রাখতে হবে। যখন মাছ গ্রিল করার কথা আসে, তখন সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি জানা এবং মনে রাখতে হবে তা হল আপনি যখন মাছটিকে ফ্লিপ করতে চলেছেন যদি এটি গ্রিলের সাথে আটকে থাকে বলে মনে হয় তখন এটিকে জোর করবেন না। এর কারণ হল, যখন মাছের প্রতিটি পাশে সঠিকভাবে ছিদ্র করা হয় তখন স্বাস্থ্যকর প্রোটিন মুক্ত হয়, তাই একবার আপনার গ্রিলিং স্প্যাটুলা পরিষ্কারভাবে নীচে স্লাইড করলে, মাছটি আপনাকে বলে যে এটি উল্টে যাওয়ার জন্য প্রস্তুত!

একবার মাছটি সরাসরি গ্রিলের উপর বা সিডারের তক্তার উপরে বিশ্রাম নেওয়ার পরে, আপনি এটিকে একটি প্রিয় মেরিনেড বা আপনার পছন্দের বারবিকিউ সস দিয়ে ঘষতে পারেন, শুকনো ঘষা ছিটিয়ে দিতে পারেন, আপনার ইচ্ছামতো সিজন করতে পারেন, বা আপনি যা চান তা দিয়ে ঢেলে দিতে পারেন। আপনার এবং আপনার পরিবারের জন্য মাছকে আরও সুস্বাদু করতে চাই।

গ্রিলের উপর মাছ রান্না করার একটি সহজ রেসিপি

প্রযুক্তিগতভাবে মাছ গ্রিল না করলেও, আপনি অন্য খাবার গ্রিল করার সময় বাইরে মাছ রান্না করার ধারণাটি সহজ করতে পারেন, যেখানে আপনি মাত্র 4টি উপাদান এবং কিছু অ্যালুমিনিয়াম ফয়েল সহ। এই গ্রীষ্মে গ্রিলের সবচেয়ে সহজ এবং সবচেয়ে সুস্বাদু মাছ কীভাবে তৈরি করবেন তা এখানে:

  • সোর্ডফিশ
  • স্যালমন মাছ
  • টুনা
  • নিজে করো
  • স্ন্যাপার

    4 পরিবেশন করে


    এই বছর জলে উঠতে এবং গ্রিল করার জন্য কিছু মাছ ধরতে চাইছেন? বিনামূল্যে মাছ ধরার জন্য 2022 তারিখগুলি দেখুন, যে দিনগুলি অ্যাঙ্গলাররা লাইসেন্স ছাড়াই মাছ ধরতে পারে এবং তারপরে একটি প্রিয় নতুন মাছের রেসিপি আবিষ্কার করতে পারে।


    • সাদা মাছের 4টি ফাইল
    • 1 টমেটো
    • 1 লেবু
    • মাখনের 1/2 স্টিক
    • লবণ এবং মরিচ টেস্ট করুন
      1. অ্যালুমিনিয়াম ফয়েলের 8 স্কোয়ার প্রস্তুত করুন।
      2. তাদের মধ্যে 4টিতে মাছের একটি ফাইল রাখুন।
      3. টমেটো এবং লেবু এবং মাখনের 1/2 স্টিক স্লাইস করুন। মাছের প্রতিটি টুকরোতে প্রতিটি স্লাইস দুটি রাখুন।
      4. আপনার পছন্দ অনুযায়ী লবণ এবং মরিচ দিয়ে সিজন করুন।
      5. ফয়েলের অন্য 4টি বর্গক্ষেত্র দিয়ে, প্রতিটির উপরে একটি তাঁবু তৈরি করুন এবং বাষ্প এবং তাপ আটকানোর জন্য প্রান্তগুলি একসাথে ভাঁজ করুন যা গ্রিলের সময় আপনার মাছ রান্না করবে।
      6. 15-20 মিনিটের জন্য গ্রিলের উপরে সরাসরি তাপে রাখুন।
      7. সরান, 5-10 মিনিটের জন্য বসতে দিন, সাবধানে প্রান্তটি উন্মোচন করুন (বাষ্প গরম হতে পারে)।
      8. প্লেট এবং উপভোগ করুন!
জেফ বোগল

জেফ বোগল

জেফ কিশোরী কন্যাদের একজন বাবা, আগ্রহী ভ্রমণকারী, ফটোগ্রাফার এবং ফ্রিল্যান্স লেখক। তিনি অন্যান্য প্রকাশনার মধ্যে ফোডরস, রিডার্স ডাইজেস্ট, প্যারেন্টস ম্যাগাজিন, গুড হাউসকিপিং, পিবিএস এবং এসকোয়ায়ারের জন্য পারিবারিক ভ্রমণ, বহিরঙ্গন বিনোদন, পরিবেশ, প্যারেন্টিং এবং আরও অনেক কিছু নিয়ে গল্প লিখেছেন। তাকে তার ব্লগে খুঁজুন, OWTK.com এবং ইনস্টাগ্রামে @OWTK. জেফ ত্রৈমাসিক সাহিত্য জিনের প্রকাশকও, স্ট্যাঞ্চিয়ন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *