আমার জীবনে মাছ ধরার গুরুত্ব

আমি মাছ ধরে বড় হয়েছি। মাছ ধরার সাথে আমার প্রথম পরিচয় ছিল আমার বাবার সাথে। আমরা যেখানে থাকতাম তার কাছাকাছি অনেক জায়গায় সে আমাকে নিয়ে গেল। যদিও আমি খুব ছোট ছিলাম তবুও আমি তার সাথে যেতাম। আমি তার কোলে বসতাম এবং সে একই সাথে আমাকে এবং মাছ ধরার খুঁটি ধরে রাখত। তিনি আমাকে মাছ ধরতে সাহায্য করতেন এবং আমরা একসাথে সময় কাটাতাম। আমার বয়স বাড়ার সাথে সাথে আমরা আমাদের শহরে ফিশিং ডার্বিতে মাছ ধরতে গিয়েছিলাম এবং আমরা আমাদের গ্রীষ্মের বাড়ির কাছে নিউ হ্যাম্পশায়ারে মাছ ধরতে গিয়েছিলাম। আমি আমার বাবার সাথে সময় থেকে আপনার বাচ্চাদের সাথে মানসম্পন্ন সময় কাটানোর গুরুত্ব শিখেছি।

FishingWithDad640.jpg

আমি বড় হওয়ার সাথে সাথে আমি গ্লেন চার্লি পুকুরে আমার দাদা-দাদীর সাথে প্রতি গ্রীষ্মে কয়েক সপ্তাহ কাটিয়েছি। দাদা রিক একটি নৌকা ছিল এবং আমরা নৌকায় মাছ ধরতে যেতে হবে. এখানেই আমি শিখেছি কিভাবে মাছের জন্য ট্রল করতে হয়। এক মাছ ধরার সফরে আমি যোগাযোগের গুরুত্ব শিখেছি। দাদা যখন নৌকার পিছনে ট্রল করছিলেন তখন আমি প্রথমবার একাই নৌকা চালাচ্ছিলাম। সে তার লাইনে আঘাত পেয়েছে এবং চিৎকার করে বলল, “কাট!” আমি আসলে এর অর্থ কী তা জানতাম না তাই আমি আতঙ্কিত হয়ে নৌকাটি উল্টে ফেললাম এবং প্রায় তাকে তার পা থেকে ফেলে দিলাম। সে সুস্থ হয়ে ইঞ্জিন বন্ধ করার জন্য সিটের চারপাশে ঝাঁকুনি দিল। “কাট ইট!” মানে আমরা এখন এটা নিয়ে রসিকতা করতে পারি। ভাগ্যক্রমে তিনি আমার সাথে ধৈর্য ধরেছিলেন এবং আমি আরও মাছ ধরতে পেরেছিলাম। আমরা একসাথে অনেক মাছ ধরেছিলাম এবং যখন তারা সেই বাড়িটি বিক্রি করেছিল তখন আমি সত্যিই বিরক্ত হয়েছিলাম। বড় হয়ে ওঠা এবং পুকুর উপভোগ করার জন্য এটি একটি দুর্দান্ত জায়গা ছিল।

1981 সালে আমার পরিবার কেপ কডে একটি গেস্ট হাউস কিনেছিল। আমি তখন থেকেই গ্রীষ্মকাল সেখানে কাটিয়েছি। এই মুহুর্তে আমি মিঠা পানির মাছ ধরা থেকে লবণাক্ত পানির মাছ ধরার দিকে গেলাম। আমি আমার দিনগুলি একটি ছোট পুকুরে minnows ধরতে এবং তারপর জেটি থেকে মাছ ধরার জন্য সমুদ্র সৈকতে বা পিয়ার থেকে মাছ ধরার জন্য বন্দরে নেমে কাটাতে পারতাম। আমি প্রতিদিন ভোরের ফাটল থেকে রাতের অন্ধকার পর্যন্ত এটি করতাম। আমি আমার মাছ ধরার খুঁটি এবং ট্যাকল বক্স নিয়ে আমার বাইকে চড়ে আমার বন্ধুদের সাথে মাছ ধরতে যেতে চাই। আমার বয়স বাড়ার সাথে সাথে আমি প্রতিবেশীদের জন্য লন কাটতাম এবং মাছ ধরার জন্য লোভ এবং টোপ কিনতে আমার অর্থ ব্যবহার করি। প্রতি গ্রীষ্মে মাছ ধরার সময় আমি স্বাধীনতার গুরুত্ব শিখেছি।

সেই গ্রীষ্মকালে আমি উডস হোল চিলড্রেনস স্কুল অফ সায়েন্সেও যোগ দিতাম। আমার একটি কোর্স ছিল মাছ এবং মাছ ধরা। সেই ক্লাসে আমি শিখেছিলাম কীভাবে মাছ ধরার লোভ তৈরি করতে হয়, আমার ক্যাচকে খাওয়ার জন্য প্রস্তুত করতে হয় এবং অন্যান্য অনেক মাছ ধরার দক্ষতা। শিক্ষার গুরুত্ব জানলাম।

মাছ ধরা আমার জীবনের একটি অংশ হতে থাকে এবং এখন আমি একজন বাবা হওয়ায় আমি আমার নিজের বাচ্চাদের মাছ ধরার জন্য উত্তেজিত ছিলাম। আমরা তাদের চাচা হাওয়ার্ডের সাথে আমার কায়াক মাছ ধরতে বেরিয়েছি শিশু দিবস তার স্পোর্টসম্যান ক্লাবে এবং আমি আশা করি একদিন তাদের নিউ হ্যাম্পশায়ার বা মেইনে একটি বিশেষ ফিশিং ট্রিপে নিয়ে যাব যেখানে আমরা একটি কেবিনে থাকতে পারি এবং সপ্তাহান্তে আনপ্লাগড হতে পারি। তাদের সম্ভবত এমন গ্রীষ্ম হবে না যা আমি একটি শিশু হিসাবে ছিলাম কিন্তু আমি চেষ্টা করব এবং নিশ্চিত করব যে তারা তাদের জীবনে ন্যায্য পরিমাণে মাছ ধরার সংস্পর্শে আসে। আমি আশা করি যে তারা তাদের পছন্দের সাথে মাছ ধরার গুরুত্ব শিখবে।

মাছ ধরা, বাচ্চাদের + পরিবার, মিষ্টি জল, লবণাক্ত জল

তুমি এটাও পছন্দ করতে পারো

  • 5টি কারণ আপনার বাচ্চাকে মাছ শেখানো উচিত

    5টি কারণ আপনার বাচ্চাকে মাছ শেখানো উচিত

অ্যান্ড্রু বেনেট

অ্যান্ড্রু বেনেট

অ্যান্ড্রু বেনেট একজন ব্লগার, ফটোগ্রাফার এবং ভ্লগার। তিনি তার সারা জীবন মাছ ধরেছেন এবং তার বাচ্চাদের সাথে তার কায়াক এবং কেপ কড থেকে মাছ ধরা উপভোগ করেন। তিনি একটানা 4200+ দিন একটি দৈনিক ছবি তোলা এবং প্রায় এক বছর দৈনিক ভ্লগ পূর্ণ করেছেন। তিনি ব্লগে benspark.com এবং আপনি @BenSpark-এ টুইটার এবং Instagram-এ তাকে অনুসরণ করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *